বাড়ি অপসারণ প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতার সূচক। প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা গণনা

প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতার সূচক। প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা গণনা

প্রাসঙ্গিক বিজ্ঞাপন কাজ করে, এটি এক মাসের জন্য কাজ করে, এটি দুটির জন্য কাজ করে। এবং কিছু বড় টাকা মত গন্ধ না. এবং একটি মোটা পাথর আপনার সামনে উপস্থিত হয় এবং এটিতে একটি শিলালিপি রয়েছে: "আপনি যদি বিজ্ঞাপনটি অপ্টিমাইজ করেন তবে আপনি একটি বড় আয় (বা সম্ভবত একটি ছোট) পাবেন। আপনি বিজ্ঞাপনের বাজেট বাড়াবেন - আয় বাড়বে, এবং লাভ - যেমন ঈশ্বর পাঠাবেন।

আপনি অনেকগুলি কাস্ট করতে পারেন, আপনার অন্তর্দৃষ্টিতে বিশ্বাস রাখতে পারেন বা "মনোবিজ্ঞানের যুদ্ধ" এ লিখতে পারেন। আমি বিশ্লেষণ এবং সংখ্যা আরো বিশ্বাস. আমি কিভাবে কার্যকারিতা "অনুভূত" করতে আমার shamanic গোপন কথা বলব প্রাসঙ্গিক বিজ্ঞাপন.

প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা কিভাবে পরিমাপ করা যায়

সমস্ত বিজ্ঞাপন চ্যানেলের মূল সূচক হল ক্রয়ের খরচ বা CPO (প্রতি অর্ডার খরচ)। ক্রয় মূল্য গণনা করতে, আপনাকে প্রদত্ত অর্ডারের সংখ্যা দ্বারা অধিগ্রহণের খরচ ভাগ করতে হবে। CPO সম্পূর্ণ সাইটের জন্য এবং প্রতিটি চ্যানেলের জন্য আলাদাভাবে গণনা করা যেতে পারে।

ক্রয় মূল্য যত কম হবে, চ্যানেল, প্রচারাভিযান বা বিজ্ঞাপন গোষ্ঠী তত বেশি কার্যকরী হবে

যাতে প্রতিটি চ্যানেল থেকে প্রাপ্ত অ্যাপ্লিকেশনের সংখ্যা কফির ভিত্তিতে নির্ধারণ করতে না হয়, আমি আপনাকে প্রথমে সুপারিশ করছি, অন্তত কয়েক সপ্তাহ আগে, Yandex.Metrica এবং Google Analytics-এ লক্ষ্য সেট আপ করুন।

এবং একটি অর্ডার পাওয়ার জন্য "ময়দা" কতটা রাখতে হবে তা বোঝার জন্য, আপনাকে এটি ব্যবসার জন্য গড়ে কত টাকা আনে তা গণনা করতে হবে।

গড় চেক, এবং প্রান্তিকতা এবং নতুন গ্রাহকদের আকৃষ্ট করার জন্য আমরা কত শতাংশ আয় ব্যয় করতে প্রস্তুত তা বিবেচনায় নেওয়া প্রয়োজন, যাতে আমাদের ছেলের জন্য একটি গাড়ি এবং আমাদের উপপত্নীর জন্য একটি অ্যাপার্টমেন্টের জন্য এখনও অর্থ অবশিষ্ট থাকে। .

ভাল, অবশ্যই, ব্যবহার করা গড় LTV (লাইফটাইম ভ্যালু হল সেই লাভ যা আমরা একজন ক্লায়েন্টের কাছ থেকে তার সাথে সহযোগিতার পুরো সময়ের জন্য পাই)। কিন্তু এই ধরনের পরিসংখ্যান বছরের পর বছর ধরে সংগ্রহ করা হয়েছে, এবং সেগুলি সবসময় পাওয়া যায় না।

লীনা, আমি কিছুই বুঝলাম না, স্বাভাবিকভাবে বুঝিয়ে বলুন!

এটি পরিষ্কার করার জন্য, আমি আমাদের একজন ক্লায়েন্টের পুরানো ব্যবসায়িক সূচকগুলির উদাহরণ ব্যবহার করে ব্যাখ্যা করব - একটি সংস্থা যা ককেশাস এবং বেলোকুরিখার স্যানিটোরিয়ামে ট্যুর বিক্রি করে। ওয়েবসাইট রূপান্তর - 2.43%, গড়ে, সংস্থাটি একটি বিক্রয় থেকে 7,060 রুবেল উপার্জন করেছে।

আসুন আমাদের লোভের সীমানা নির্ধারণ করি - প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতার সূচক, যা আমরা ফোকাস করব। ঋণ এবং ঋণের মধ্যে না যাওয়ার জন্য, আপনি 100% আয়ের বেশি ব্যয় করতে পারবেন না যা তাত্ত্বিকভাবে প্রচারে একটি নেতৃত্ব আকর্ষণ করার জন্য নিয়ে আসে।

কিন্তু আপনাকে টেলিফোনের জন্য অর্থ প্রদান করতে হবে, কর্মচারীদের বেতন দিতে হবে এবং লিডমেশিনের পরিষেবাগুলিও বিনামূল্যে নয়৷ এবং ব্যবসার মালিক লাভ দেখতে চায়: যত বেশি, তত ভাল। এটি মাথায় রেখে, আমরা বুঝতে পেরেছি যে আমরা আকর্ষণ করার জন্য লাভের প্রায় 20% ব্যয় করার স্বপ্ন দেখি, যা প্রতি বিক্রয় 1,412 রুবেল বা অ্যাপ্লিকেশন প্রতি 212 রুবেল (CPOo - প্রত্যাশিত বিক্রয় মূল্য এবং CPLO - প্রত্যাশিত সীসার মূল্য)।

ফলস্বরূপ, আমরা কী সূচকগুলি দেখতে চাই সেই ব্যবধানগুলি নির্ধারণ করেছি।

প্রত্যাশা এবং বাস্তবতা

আমরা মূল সূচকগুলি গণনা করেছি: যে মানটির জন্য আমরা চেষ্টা করছি, এবং৷ ঊর্ধ্বসীমাযা থেকে দূরে থাকতে হবে। এখন, বরং, আমরা Yandex.Metrika এবং Google Analytics খুলি এবং বিবেচনা করি যে আসল CPL কি সমান।

Yandex.Metrica-এ, সমস্ত চ্যানেলের জন্য অনুরোধের সংখ্যা স্ট্যান্ডার্ড রিপোর্ট "উৎস, সারাংশ" এ দেখা যেতে পারে।

খোলে টেবিলে, লক্ষ্য নির্বাচন করুন এবং দেখুন প্রতিটি চ্যানেল কতগুলি অ্যাপ্লিকেশন এনেছে।

প্রসঙ্গ খরচ Yandex.Direct বিজ্ঞাপন পরিষেবাগুলিতে দেখা যেতে পারে এবং গুগুল সন্মাননা. আমরা আবেদনের সংখ্যা দিয়ে খরচ ভাগ করি এবং সীসা প্রতি আমাদের আসল খরচ পাই। তখন হয় নাচে না হয় কাঁদি।

যদি সীসার দাম আপনার জন্য উপযুক্ত হয়, লাভের তাগিদে, কেবল বিজ্ঞাপনের বাজেটে আরও বেশি অর্থ ঢেলে দিন। কিন্তু এই ধরনের কারসাজির পরে, সিপিএলও বড় হতে পারে, তাই আপনার সবসময় নাড়িতে আঙুল রাখা উচিত।

যদি ক্লায়েন্ট খুব ব্যয়বহুল হয়

যদি একটি সীসার দাম সন্তোষজনক না হয়, বা, এমনকি আরও খারাপ, এটি সর্বাধিক অনুমোদিত মূল্যের চেয়ে বেশি হয়, তবে প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা কাঙ্খিত হতে পারে। তাই আপনাকে আরও গভীর খনন করতে হবে।

Metrica-এ Yandex.Direct-এর পরিসংখ্যান দেখা ভাল। স্ট্যান্ডার্ড রিপোর্টগুলি আবার খুলুন, উত্সগুলিতে "সরাসরি, সারাংশ" নির্বাচন করুন, পছন্দসই লক্ষ্য নির্দিষ্ট করুন।

এখন আপনি প্রতিটি ক্যাম্পেইনের জন্য আবেদনের সংখ্যা জানেন। ব্যয়গুলি "সরাসরি - ব্যয়" প্রতিবেদনে দেখা যেতে পারে, যদি দুটি পরিষেবার একীকরণ সঠিকভাবে কনফিগার করা হয়, বা "Yandex.Direct" এ।

অনুরোধের সংখ্যা এবং খরচের উপর Google AdWords পরিসংখ্যান Google Analytics-এ সবচেয়ে ভালোভাবে দেখা হয়। এটি করতে, "ট্রাফিক উত্স" - "AdWords" - "প্রচারণা" নির্বাচন করুন। পূর্বে, দুটি পরিষেবা একে অপরের সাথে সিঙ্ক্রোনাইজ করা আবশ্যক।

প্রচারাভিযান যেখানে অ্যাপ্লিকেশনের খরচ আপনার জন্য উপযুক্ত নয়, অক্ষম করা যেতে পারে, ত্রুটির জন্য পরীক্ষা করা এবং অপ্টিমাইজ করা যেতে পারে।

ক্লিকে প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা

আরেকটি সূচক যা প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা নির্ধারণে সাহায্য করবে তা হল CPC, বা প্রতি ক্লিকের খরচ।

আসুন আমাদের উদাহরণে ফিরে যাই। একটি আদর্শ বিশ্বে, আমরা প্রতি আবেদনে 212 রুবেলের বেশি খরচ করি না। ওয়েবসাইট রূপান্তর - 2.43%। সেগুলো. সাইটের প্রায় প্রতি 41 তম দর্শক একটি অ্যাপ্লিকেশন ছেড়ে যায়। আসুন এই সূচকটিকে n বলি, আমরা নিম্নলিখিত সূত্র অনুসারে এটি গণনা করব:

তারপর একটি আদর্শ বিশ্বের CPC 212 / 41 = 5 রুবেল 17 kopecks অতিক্রম না. এই মানটি সরাসরি এবং অ্যাডওয়ার্ডে সেট করা যেতে পারে, যেমন সর্বোচ্চ মূল্যচক্র তবে কিছু ইমপ্রেশন এবং ক্লিক থাকবে, তাই আপনি পছন্দসই ট্র্যাফিক অর্জন না করা পর্যন্ত এই প্যারামিটারটি ধীরে ধীরে বাড়ানো ভাল।

প্রতি ক্লিকে আপনার সর্বোচ্চ খরচ বাড়ানোর সময়, মনে রাখবেন একটি সীমা আছে যার বাইরে ধ্বংস এবং দারিদ্র আপনার জন্য অপেক্ষা করতে পারে। এটি গণনা করা সহজ:

ROI-তে প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা

এন্ড-টু-এন্ড অ্যানালিটিক্স পরিষেবাগুলি এই সমস্ত গণনাকে সহজ এবং স্বয়ংক্রিয় করে তোলে। আপনি প্রতিটি চ্যানেলের জন্য খরচ বোঝেন এবং আয় দেখুন, বিনিয়োগের রিটার্ন দেখুন।

যদি এই জাতীয় পরিষেবা ব্যবহার করা সম্ভব না হয় তবে প্রতিটি চ্যানেলের জন্য ব্যয় এবং অ্যাপ্লিকেশনের দামগুলি নিয়ন্ত্রণ করুন, আয়ের সাথে তাদের তুলনা করুন। এটি কিভাবে করা হয়, আমি যতটা সম্ভব সহজভাবে ব্যাখ্যা করার চেষ্টা করেছি।

কিন্তু প্রস্তুত থাকুন যে প্রতিটি চ্যানেলের জন্য ROI বিবেচনা না করেই বিজ্ঞাপনগুলিকে অপ্টিমাইজ করা ব্যাকফায়ার হতে পারে৷ আমাদের উদাহরণে, Yandex.Direct থেকে একটি অর্ডারের খরচ CPLO 14%, এবং Google AdWords থেকে অর্ডার 52% বেশি। কিন্তু AdWords-এর ROI বেশি: Yandex.Direct থেকে 23টি অনুরোধের চেয়ে আমরা এই চ্যানেল থেকে 22টি অনুরোধের জন্য বেশি লাভ পেয়েছি৷ তাই এটা যায়.

সঠিক প্রাসঙ্গিক বিজ্ঞাপন ছাড়া আধুনিক ওয়েবসাইট প্রচার অসম্ভব। ইন্টারনেটে প্রাসঙ্গিক বিজ্ঞাপন এসইও বিশেষজ্ঞদের কাজের একটি কার্যকর উপাদান হয়ে উঠছে, যা পৃষ্ঠাগুলির জনপ্রিয়তা বৃদ্ধির গ্যারান্টি দেয়, সার্চ ইঞ্জিন দ্বারা তাদের উপলব্ধি। প্রাসঙ্গিক বিজ্ঞাপন হল মূলত অর্থপ্রদত্ত টেক্সট বিজ্ঞাপন যা দেখানো হয় যখন অনুসন্ধানে কিছু প্রশ্ন প্রবেশ করা হয়।

যেমন একটি হাতিয়ার হয়ে যায় সবচেয়ে ভাল বিকল্পবাণিজ্যিক সাইটগুলির জন্য যার সাফল্য লক্ষ্য দর্শকদের উপর নির্ভর করে। যদি অনেক কারণে অনুসন্ধানের ফলাফলে শীর্ষ অবস্থানগুলি উপলব্ধ না হয়, তবে প্রাসঙ্গিক বিজ্ঞাপন সমস্যাটির সঠিক সমাধান হয়ে ওঠে।

ইন্টারনেটে প্রাসঙ্গিক বিজ্ঞাপন

প্রাসঙ্গিক বিজ্ঞাপন ব্যবস্থাপনা এবং এর কার্যকারিতা মূল্যায়ন

কার্যকারিতা মূল্যায়ন করার জন্য, CTR (ক্লিক থ্রু রেট), ক্লিকের সংখ্যা, প্রতি ক্লিকের গড় খরচ এবং অন্যান্যের মতো সূচকগুলি পরিমাপের জন্য সরঞ্জামগুলি ব্যবহার করা যথেষ্ট। এছাড়াও, আপনাকে প্রচারিত সাইটে দর্শকদের আচরণের কার্যকারিতা মূল্যায়ন করতে হবে। একটি সম্ভাব্য ক্লায়েন্ট শুধুমাত্র একটি বিজ্ঞাপনের মাধ্যমে আপনার সাইটে ক্লিক করেনি, তাদের একটি ক্রয়ও করতে হবে৷

আমি সেই সময়ের কথা মনে করি যখন সাইটে প্রাসঙ্গিক বিজ্ঞাপন চালু করা এবং গ্রাহক পাওয়া সম্ভব ছিল।

প্রতিযোগিতা বৃদ্ধির পর, বিনিয়োগ বৃদ্ধি পায়, বিপরীতে, দক্ষতা দ্রুত হ্রাস পেতে শুরু করে।

অতএব, এখন আপনি কেবল একটি সুযোগের জন্য আশা করতে পারবেন না, আপনাকে প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা পরিমাপ করতে এবং সময়মত তার ভুলের জন্য অভিনয়কারীকে শাস্তি দিতে হবে।

তবে এখনই সিদ্ধান্ত নেওয়া যাক। প্রাসঙ্গিক বিজ্ঞাপন স্থাপনের বিশেষজ্ঞরা প্রদত্ত মডেলগুলির কার্যকারিতা গণনা করতে খুব কমই সক্ষম হবেন৷ কেন এমন হয়, শীঘ্রই বুঝতে পারবেন।

অতএব, নিবন্ধটি প্রাথমিকভাবে ব্যবসায়িক নেতাদের জন্য উপযোগী হবে যাদের কাছে পরিচালকরা রিপোর্ট নিয়ে আসেন বিপুল পরিমাণসংখ্যা যা বোধগম্য নয়। যদি এটি আপনার সম্পর্কে হয়, তাহলে বসুন, আমরা পথে আছি।

একটার পর একটা

প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা সম্পর্কে একটি নিবন্ধ শুরু করার জন্য একটি গল্পের সাথে প্রাসঙ্গিক বিজ্ঞাপন কী, আমার মতে, এটি খারাপ আচরণ। যদি আপনি এটি কি জানেন না, তাহলে আপনি নিবন্ধটি পড়তে স্বাগত জানাই

এটি সবকিছুকে বিশদভাবে এবং উদাহরণ সহ বর্ণনা করে (যেমন আমাদের সমস্ত নিবন্ধে)।

আমি এই সত্যটি দিয়ে শুরু করব যে একজন বিশেষজ্ঞ যিনি প্রাসঙ্গিক বিজ্ঞাপন (পরিচালক) করেন এবং একজন ব্যবসায়িক মালিকের জন্য যার কাছে একজন পরিচালক এই রিপোর্টগুলি নিয়ে আসেন, দক্ষতা সম্পূর্ণ ভিন্ন জিনিস এবং এটি মূল্যায়নের মানদণ্ডও সম্পূর্ণ ভিন্ন।

পরিচালকের মাথায়

একজন সাধারণ পরিচালকের জন্য, প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা 4 মাত্রায় পরিমাপ করা হয়। খুব কমই আমরা এমন একজন বিশেষজ্ঞের সাথে দেখা করি যিনি আরও গভীরভাবে দেখেন:

  1. রূপান্তর।বিজ্ঞাপনটি চালু করার পর কতজন গ্রাহক বিজ্ঞাপনটিতে ক্লিক করেছেন।
  2. কোম্পানি CTR।বিজ্ঞাপনে ক্লিক করা লোকের সংখ্যার সাথে বিজ্ঞাপন ইম্প্রেশনের অনুপাত।
  3. মূল্য ক্লিক করুন.প্রাসঙ্গিক বিজ্ঞাপনে, আপনি শুধুমাত্র ক্লিকের জন্য অর্থ প্রদান করেন।
  4. ব্যর্থতা 15 সেকেন্ডের কম সময়ের জন্য সাইটে থাকা লোকেদের সংখ্যা প্রদর্শন করা হচ্ছে (Yandex.Metrica-এ)।

সুস্থ.আপনি সহজেই যে কোনো ক্ষেত্রে প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতার প্রথম দুটি সূচক দেখতে পারেন।

সবচেয়ে স্বজ্ঞাত থেকে, Google.Analytics বেছে নিন। বাকিটা দেখতে আপনার অ্যাক্সেস দরকার ব্যক্তিগত হিসাবপ্রাসঙ্গিক বিজ্ঞাপন।

এই সূচকগুলির দ্বারাই পরিচালকরা তাদের কাজের মূল্যায়ন করেন। "সিটিআর বেশি? সিপিসি কমে যাচ্ছে? তাহলে তুমি আমার কাছে আর কি চাও? আমি খুব ভাল করছি!"

আনন্দের শুরু এখানেই. কারণ নিয়োগকর্তা সবকিছু সম্পূর্ণ ভিন্ন রঙে দেখেন।

আমরা ইতিমধ্যেই 29,000 জনের বেশি।
চালু করা

নেতার মাথায়

একজন ব্যবসায়ী নেতার জন্য, প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা নিম্নরূপ পরিমাপ করা হয়।

এবং ... তাত্ত্বিকভাবে, এমন স্পষ্ট মানদণ্ড থাকা উচিত যার দ্বারা প্রতিটি পরিচালক "অনলাইন বিজ্ঞাপনের কার্যকারিতা" মূল্যায়ন করে।

কিন্তু তারা তা নয়। কিছু জন্য, এটি সাইটের ট্রাফিক, এবং অন্যদের জন্য, কল এবং আদেশ. তৃতীয়টির জন্য - বিজ্ঞাপনের বাজেট যা ব্যয় করা হচ্ছে। চতুর্থটির জন্য - মাস শেষে বক্স অফিসে টাকা।

তবে মালিক যদি এক দিনেরও বেশি সময় ধরে প্রাসঙ্গিক বিজ্ঞাপনের সাথে বিবাহিত হন, তবে তিনি, কাল্পনিক মানদণ্ডকে বাদ দিয়ে, যৌক্তিক লক্ষ্যে আসতে শুরু করেন, যা ব্যবসার উপর নির্ভর করে, ফলাফলের তিনটি ফর্মের মধ্যে একটি হতে পারে:

  1. নতুন (সাইটে ফর্ম);
  2. কল
  3. ক্রয়.

তৃতীয় গোলটি সেরা। প্রথম দুটিও খারাপ বিকল্প নয়, যদিও শেষ পর্যন্ত তারা এখনও শেষের দিকে নিয়ে যাবে।

প্রতিটি ম্যানেজার তালিকাভুক্ত ফলাফলগুলির একটি ভিত্তি হিসাবে গ্রহণ করে। এবং তারা পরিচালক যা পরিমাপ করে তার থেকে মৌলিকভাবে আলাদা। এখন সত্যটা কোথায় সেটা বের করা যাক।

তিনটি পন্থা

- আমি ইন্টারনেটে বিজ্ঞাপনের জন্য মাসে 200 হাজার রুবেল ব্যয় করি। আমার ক্লায়েন্ট কোথায়?
- আপনার একটি খুব উচ্চ CTR আছে.
- তোমার সি-টি নিয়ে জাহান্নাম... এটা কেমন আছে? দক্ষতা কোথায়?
- আপনি কার্যকারিতা কি মনে করেন? কোন সূত্রে?
- সূত্র কি? আমি অল্প বিক্রি দেখছি।
- পরিষ্কারভাবে.

এই কাজ হবে না

এভাবে করবেন না। আমরা সবাই গুরুতর ব্যবসায়ী, যার অর্থ আমাদের অবশ্যই একটি গুরুতর পদ্ধতির সাথে প্রাসঙ্গিক বিজ্ঞাপনের ফলাফল পরিমাপ করতে হবে।

আদর্শভাবে, আপনার একজন ডাইরেক্টরোলজিস্টের সূচকগুলি বুঝতে সক্ষম হওয়া উচিত, তবে আপনি যদি সেগুলি পছন্দ না করেন তবে আপনাকে প্রাপ্ত অর্থের মধ্যে সবকিছু গণনা করতে হবে।

অতএব, বিশেষ করে আপনার জন্য, প্রিয় পাঠক, আপনার প্রচারাভিযান কার্যকর কিনা তা নির্ধারণের জন্য আমি 4টি পন্থা প্রস্তুত করেছি।

এগুলি আপনার জ্ঞানের স্তর এবং আপনার বিজ্ঞাপনে পরমাণুকে সবকিছু জানার ইচ্ছা অনুসারে তৈরি ফর্মুলা।

রোমি নবাগত স্তর

প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা মূল্যায়ন করার সবচেয়ে সহজ উপায় হল ROI গণনা করা।

এটি বিনিয়োগের উপর রিটার্নের একটি পরিমাপ যা ব্যবসার প্রায় প্রতিটি লাইনে ব্যবহৃত হয়।

যদি ROI 100% এর বেশি হয়, তাহলে এটি একটি ভালো খবর, তাই সম্ভবত আপনার কোনো ক্ষতি হবে না।

আমি বলি "সম্ভবত ক্ষতি নয়" কারণ আপনাকে এখনও খরচ এবং অন্যান্য খরচগুলি সরাতে হবে। এই কারণেই এই মডেলটি নতুনদের জন্য।

আপনি যদি এই পদ্ধতি সম্পর্কে আরও জানতে চান এবং উদাহরণ সহ রোমি কীভাবে গণনা করবেন তা দেখতে চান, তাহলে আমি আমাদের নিবন্ধটি পড়ার পরামর্শ দিচ্ছি।

সিপিএল। অভিজ্ঞ লেভেল

সিপিএল হল একটি কলের খরচ বা, এটি এখন ফ্যাশনেবল বলতে, একটি লিড/অ্যাপ্লিকেশনের খরচ।

এই সূচকটি নির্দিষ্ট সময়ের জন্য সূত্র দ্বারা গণনা করা হয়। সাধারণ সময়কাল হল এক মাস, যেহেতু মাসে একবার কোম্পানি একজন পরিচালককে বেতন দেয়।

যেহেতু কখনও কখনও সমস্ত অ্যাপ্লিকেশনের মাধ্যমে যাওয়া এবং আপনার পণ্য সম্পর্কে কথা বলা সম্ভব হয় না। অতএব, নিম্ন-মানের সীসা অপসারণ করতে ভুলবেন না।

এটি শুধুমাত্র চূড়ান্ত ফলাফলের জন্য অ্যাপ্লিকেশনের সাথে কলের সংখ্যা একত্রিত করতে রয়ে গেছে।

সিপিএস। খুব অভিজ্ঞ লেভেল

CPS হল প্রতি বিক্রয় খরচ। শুধুমাত্র আমরা এটিকে গ্রাহক মূল্য বলি।

উদাহরণ স্বরূপ প্লাস্টিকের জানালা, এটি সেই ব্যক্তি যিনি সাইটে একটি অনুরোধ রেখেছিলেন, ম্যানেজারের সাথে একটি বৈঠকের ব্যবস্থা করেছিলেন এবং অগ্রিম অর্থ প্রদানের জন্য অফিসে এসেছিলেন। এটি সূত্র অনুসারেও গণনা করা হয়:

আপনার এখন যে প্রেক্ষাপট রয়েছে তা থেকে একজন ক্লায়েন্টের খরচ কতটা পর্যাপ্ত তা বোঝার জন্য, আপনাকে সমস্ত খরচ এবং আয় বিবেচনায় নিয়ে সর্বাধিক অনুমোদিত মান জানতে হবে।

উপরন্তু, ক্লায়েন্টের খরচ যে কোন পরিচালকের সাথে একটি দুর্দান্ত কথোপকথন শুরু করবে।

সর্বোপরি, আপনি তাকে বলার পরে যে আপনার 2000 রুবেলের জন্য বিক্রয় (সবচেয়ে খারাপ ক্ষেত্রে, অ্যাপ্লিকেশন) প্রয়োজন, তারপরে তিনি একটি বিশাল CTR দিয়ে আপনার কাছে নিজেকে ন্যায্যতা দেওয়ার কথা ভাববেন না।

কিন্তু ডাইরেক্টরোলজিস্টরাও বোকা নন, তারা আপনাকে প্রতিটিতে রূপান্তরের জন্য জিজ্ঞাসা করবে। অতএব, এই জন্য প্রস্তুত থাকুন।

এলটিভি মাস্টার লেভেল

আপনি যদি এটি করেন, তবে, প্রথমত, আপনি প্রাপ্ত সংখ্যাগুলি দ্বারা খুব অবাক হবেন এবং দ্বিতীয়ত, আপনি গ্রাহকদের আকর্ষণ করার বিষয়ে আপনার দৃষ্টিভঙ্গি ব্যাপকভাবে পরিবর্তন করবেন।

এবং তৃতীয়ত, আপনি 90% রাশিয়ান উদ্যোক্তাদের মাথা এবং কাঁধের উপরে থাকবেন যারা এখনও চোখের দ্বারা পরিচালিত। এবং এর অর্থ হল কাজের দক্ষতা বৃদ্ধি খুব বেশি দূরে নয়।

LTV হল সেই পরিমাণ অর্থ যা আপনি আপনার কোম্পানির সাথে তার মিথস্ক্রিয়া চলাকালীন একটি ক্লায়েন্টের কাছ থেকে পান। প্রবাদটি হিসাবে, "মৃত্যু পর্যন্ত আপনি অংশ না।"

উদাহরণ স্বরূপ, আমাদের একজন ক্লায়েন্ট মনে করেন যে ডিসপ্লে নেটওয়ার্কে প্রাসঙ্গিক বিজ্ঞাপন তাকে এমন ক্লায়েন্ট দেয় যারা প্রতি বছর 37% বেশি অর্থ নিয়ে আসে যে সমস্ত ক্লায়েন্ট থেকে আসে।

হ্যাঁ, এই প্রকাশের জন্য, তার এক বছরের জন্য একজন বিশ্লেষকের প্রয়োজন ছিল, কিন্তু কেবলমাত্র এক মাসের জন্য ROI গণনা করা তাকে এমন একটি অন্তর্দৃষ্টি দেবে না।

এই সূচকটি গণনা করার জন্য, আপনার ব্যবসার একগুচ্ছ প্রয়োজন হবে, এবং।

কিন্তু আমাকে বিশ্বাস করুন, এটা মূল্য. প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতার এই বিশ্লেষণটি সবচেয়ে নির্ভরযোগ্য। এবং সামনের দিকে তাকালে, এটা বলার দরকার নেই যে আপনার রিপিট সেল নেই।

তারা কোন ব্যবসা, আপনি শুধু তাদের এখনও বাস্তবায়ন করা হয়নি. আমি যে কোন কিছু বাজি ধরতে পারি

উপায় দ্বারা.আপনি যদি বিশ্লেষণে আগ্রহী হন, তাহলে রোইস্ট্যাট আপনার হবে বিশ্বস্ত সহকারী. এবং বিনামূল্যে 14 দিন ছাড়াও, আপনি আরও 5,000 রুবেল পাবেন (প্রচারমূলক কোড "INSCALE" সহ)। উপহার হিসেবে.

প্রধান সম্পর্কে সংক্ষেপে

ব্যবসা শুধুমাত্র ভাগ্য এবং অন্তর্দৃষ্টি নয়, কিন্তু গণনা. ব্যবসায়, সবকিছু সংখ্যায় পরিমাপ করা আবশ্যক।

এগুলি কাগজে সুন্দর হতে পারে (উচ্চ সিটিআর এবং কম সিটিআর), তবে অ্যাপ্লিকেশনের গুণমানটি পছন্দসই অনেক কিছু ছেড়ে দেয় এবং শেষ পর্যন্ত আপনি একজন ক্লায়েন্টকে তার কাছ থেকে উপার্জন করার চেয়ে তাকে আকর্ষণ করতে বেশি ব্যয় করবেন।

অতএব, সাধারণ গণনার সময় পেরিয়ে গেছে। বিস্তারিত সবকিছু পড়ুন। তাছাড়া, এখন আপনি জানেন যে আপনাকে একজন ডাইরেক্টরোলজিস্টকে জিজ্ঞাসা করতে হবে: ROMI, CPL বা CPS LTV-এর জন্য সামঞ্জস্য করা হয়েছে।

ডাইরেক্টরোলজিস্ট আপনাকে প্রথম দুটি সূচক সহজেই সরবরাহ করবে, তবে দ্বিতীয়টি পেতে তাকে কঠোর পরিশ্রম করতে হবে, এবং আপনি জানেন, কেউ এটি করতে পছন্দ করে না। তবে আপনার অবস্থানে থাকুন।

পুনশ্চ. বেশিরভাগ ব্যবসায়ী নেতারা Google-এ বিজ্ঞাপন পছন্দ করেন না। অ্যাডওয়ার্ডস, বিশ্বাস করে যে যেহেতু আমি সেখানে বসে নেই, এটি আমার জন্য কার্যকর হবে।

এবং Yandex-এর তুলনায় Google-এ বিজ্ঞাপনের খরচ সম্পর্কে নতুন পরিসংখ্যান দিয়ে আমি আপনাকে হতাশ করতে চাই:

  1. রাশিয়ার কেন্দ্রের জন্য, আকর্ষণের খরচ 11.2% কম ছিল;
  2. এক মিলিয়নের বেশি জনসংখ্যার শহরগুলির জন্য, খরচ 14.6% কমেছে;
  3. এক মিলিয়নের কম শহরগুলির জন্য, ফলাফল 25.3% পর্যন্ত গুগলের পক্ষে ছিল।

আপনার ভাল কাজ পাঠান জ্ঞান ভাণ্ডার সহজ. নীচের ফর্ম ব্যবহার করুন

ছাত্র, স্নাতক ছাত্র, তরুণ বিজ্ঞানী যারা তাদের অধ্যয়ন এবং কাজে জ্ঞানের ভিত্তি ব্যবহার করেন তারা আপনার কাছে খুব কৃতজ্ঞ হবেন।

অনুরূপ নথি

    একটি প্রাসঙ্গিক বিজ্ঞাপন প্রচারাভিযান সংগঠিত করার প্রক্রিয়া। প্রচারাভিযানের অগ্রগতি ট্র্যাকিং এবং বিজ্ঞাপন অপ্টিমাইজেশান। গুগল অ্যাডওয়ার্ড ব্যবহারের সহজলভ্যতা। যোগাযোগের কার্যকারিতা মূল্যায়ন। Google AdWords এবং Google AdSense সিস্টেমের মধ্যে প্রধান পার্থক্য।

    টার্ম পেপার, 10/07/2012 যোগ করা হয়েছে

    ইন্টারনেটে বিজ্ঞাপনের ব্যবহারে সুযোগ এবং সীমাবদ্ধতা, এর বৈশিষ্ট্য এবং প্রকার: ব্র্যান্ডিং (ছবি), পণ্য এবং বাণিজ্য। অনলাইন বিজ্ঞাপনের সরাসরি বিপণন এবং পৃথকীকরণ। মিডিয়া এবং প্রাসঙ্গিক বিজ্ঞাপনের বৈশিষ্ট্য, লক্ষ্য নির্ধারণের ধারণা।

    বিমূর্ত, 02/01/2011 যোগ করা হয়েছে

    ইন্টারনেটে একটি বিজ্ঞাপন প্রচারের বিকাশের তাত্ত্বিক দিক। উন্নয়নের সম্ভাবনা এবং ইন্টারনেটে বিজ্ঞাপনের ভূমিকা। বিজ্ঞাপনের সাধারণ বৈশিষ্ট্য, এর উদ্দেশ্য, শ্রেণীবিভাগ। ইন্টারনেটে একটি বিজ্ঞাপন প্রচারের বিকাশের প্রক্রিয়া: লক্ষ্য, উদ্দেশ্য, অনুশীলন।

    টার্ম পেপার, 10/09/2007 যোগ করা হয়েছে

    মিডিয়া বিজ্ঞাপনের সারমর্ম, লক্ষ্য, উদ্দেশ্য, এর বৈশিষ্ট্য, সুবিধা এবং অসুবিধা। কার্যকর মিডিয়া বিজ্ঞাপন সংগঠিত নীতি. ইন্টারনেট বিজ্ঞাপন পরিকল্পনা. বিজ্ঞাপন প্রচারের নিয়ন্ত্রণ, এর কার্যকারিতা মূল্যায়নের সূচক।

    টার্ম পেপার, 11/05/2012 যোগ করা হয়েছে

    বিপণনে প্রচারের ধারণা এবং পদ্ধতি। সারমর্ম, শ্রেণীবিভাগ, বিজ্ঞাপনের কার্যাবলী, এর কার্যকারিতা এবং ভূমিকা আধুনিক সমাজ. একটি বিজ্ঞাপনের আবেদন তৈরি করা এবং একটি বিজ্ঞাপন প্রচারের বিকাশ। ইন্টারনেট বিজ্ঞাপনের ধরন। এর সৃষ্টি এবং স্থাপনের নিয়ম।

    টার্ম পেপার, 01/07/2014 যোগ করা হয়েছে

    ধারণা এবং সাধারন গুনাবলিইন্টারনেটে পণ্য, পরিষেবা বা একটি এন্টারপ্রাইজের উপস্থাপনা হিসাবে ইন্টারনেট বিজ্ঞাপন, একটি গণ ক্লায়েন্টকে সম্বোধন করা হয় এবং প্ররোচিত করার চরিত্র রয়েছে। প্রাসঙ্গিক বিজ্ঞাপন তৈরি এবং এর ব্যবহারিক কার্যকারিতা মূল্যায়ন করার প্রক্রিয়া।

    উপস্থাপনা, 10/07/2014 যোগ করা হয়েছে

    কনটেক্সচুয়াল অ্যাডভার্টাইজিং হল ইন্টারনেট বিজ্ঞাপনের প্লেসমেন্ট যা ইন্টারনেট পৃষ্ঠার প্রেক্ষাপটের সাথে বিজ্ঞাপন সামগ্রীর বিষয়বস্তুর সম্মতির উপর ভিত্তি করে যেখানে এটি স্থাপন করা হয়েছে। বিজ্ঞাপন ব্লক; প্রাসঙ্গিক বিজ্ঞাপনের ক্ষেত্রে সুবিধা এবং পৌরাণিক কাহিনী, এটির মূল্যায়নের জন্য একটি বৈজ্ঞানিক পদ্ধতি।

    বিমূর্ত, 11/25/2011 যোগ করা হয়েছে

    ইন্টারনেটে বিজ্ঞাপনের প্ল্যাটফর্ম এবং তাদের কার্যকারিতা মূল্যায়নের পদ্ধতি। মিডিয়া পরিকল্পনা বিকাশের পর্যায়গুলি। ট্যাক্সি বাজারের প্রতিযোগিতামূলক বিশ্লেষণ এবং লক্ষ্য দর্শকদের সনাক্তকরণ, ট্যাক্সি প্রচারের জন্য একটি কৌশলী পরিকল্পনা এবং প্রাসঙ্গিক এবং মিডিয়া বিজ্ঞাপনের কার্যকারিতা।

    থিসিস, 09/02/2016 যোগ করা হয়েছে

26.04.2018 পড়ার সময়: 8 মিনিট

প্রাসঙ্গিক বিজ্ঞাপনের উপর আমাদের চক্রের প্রথম নিবন্ধগুলিতে, আমরা CR এর প্রাথমিক ধারণাগুলি প্রকাশ করেছি এবং এটি কীভাবে কাজ করে তা খুঁজে পেয়েছি: এটি হল প্রাথমিক তথ্য, একটি কম বা কম বড় ছবি উপস্থাপন করার জন্য ন্যূনতম মৌলিক বিষয়গুলি প্রয়োজন৷ আজকের তৃতীয় নিবন্ধটি একটি সামান্য সংকীর্ণ বিশেষীকরণে যায়: আমরা আপনাকে বলব কিভাবে প্রাসঙ্গিক বিজ্ঞাপন বিশ্লেষণ করতে হয়।

প্রাসঙ্গিক বিজ্ঞাপনের কার্যকারিতা বিশ্লেষণ: কি সরঞ্জাম ব্যবহার করতে হবে

Yandex এবং Google তাদের সিস্টেমের জন্য বিশেষ বিশ্লেষণাত্মক প্রক্রিয়া তৈরি করেছে - Yandex.Metrika এবং Google Analytics। এগুলি বিশেষ সরঞ্জামগুলির জন্য ধন্যবাদ যা অ্যাকাউন্টের মালিক বুঝতে পারে যে ব্যবহারকারী বিজ্ঞাপনে ক্লিক করার পরে সাইটে কী ঘটবে (একই অ্যানালিটিক্স সিস্টেমগুলিও ব্যবহার করা হয়)৷ তাদের সিস্টেম এবং কার্যকরী পার্থক্য রয়েছে, তবে আপনি যে সার্চ ইঞ্জিনে আপনার প্রচার প্রচার করেন তা নির্বিশেষে, আপনাকে লক্ষ্য সেট করতে সক্ষম হতে হবে।

Yandex.Metrica এর লক্ষ্য নিয়ে পর্যালোচনা শুরু করা যাক। এই বিশ্লেষণাত্মক টুল মেট্রিকা সাইটের সমস্ত পরিদর্শন বিবেচনা করে - এবং ব্যবহারকারী কোথা থেকে এসেছেন তা বিবেচ্য নয়, তবে ডাইরেক্টের সাথে একীকরণের জন্য ধন্যবাদ, আপনি KR সম্পর্কে তথ্য পেতে পারেন। এটি সঠিক হওয়ার জন্য, আপনাকে লক্ষ্য নির্ধারণ করতে হবে। একটি লক্ষ্য হল একটি নির্দিষ্ট ব্যবহারকারীর ক্রিয়া যা একটি বিজ্ঞাপনের প্রতিক্রিয়ায় প্রত্যাশিত।

Yandex.Metrica-এ লক্ষ্য তৈরির একটি উদাহরণ

আপনাকে এখনই লক্ষ্য নির্ধারণ করতে হবে, কারণ সেগুলি সিডির কাজের উপর একটি প্রতিবেদন তৈরি করতে ব্যবহার করা হবে এবং তারাই আপনাকে দর্শকদের ক্রিয়াকলাপ ট্র্যাক করতে দেয়৷ উদাহরণ স্বরূপ:

  • লক্ষ্য "দর্শনের সংখ্যা" সেট করুন - আমরা প্রতিবেদনে ট্র্যাক করি এবং দেখি যে পরিদর্শনগুলির সময় নির্দিষ্ট পৃষ্ঠাগুলি দেখা হয়েছিল;
  • লক্ষ্য "পৃষ্ঠা পরিদর্শন" সেট করুন - আমরা একটি পৃষ্ঠা বা সাইটের একাধিক পৃষ্ঠা পরিদর্শন করা হয়েছে কিনা, একটি বহিরাগত লিঙ্কে ক্লিক করা হয়েছে কিনা, একটি বোতামে ক্লিক করা হয়েছে কিনা তা আমরা ট্র্যাক করি ইমেইলএবং ফাইল ডাউনলোড করা হয়েছে;
  • লক্ষ্য "জাভাস্ক্রিপ্ট-ইভেন্ট" সেট করুন - আমরা সাইটের প্রায় কোনও নির্বিচারে ইভেন্ট ট্র্যাক করি, যেখানে পৃষ্ঠার ঠিকানা পরিবর্তন হয় না: একটি বোতামে ক্লিক করা, একটি ফর্ম পূরণ করা, ব্যবহারকারী পৃষ্ঠায় ব্যয় করা সময়;
  • আমরা একটি "যৌগিক লক্ষ্য" সেট করি - আমরা উপরের সবগুলো ট্র্যাক করি।

আপনি Yandex.Direct-এ Yandex.Help-এ লক্ষ্য নির্ধারণ সম্পর্কে আরও জানতে পারবেন।

যে পৃষ্ঠার জন্য ডেটা প্রয়োজন সেই পৃষ্ঠায় মেট্রিক্স কাউন্টার ইনস্টল করার পরে, নির্ধারিত লক্ষ্যগুলির জন্য ডেটা সংগ্রহ শুরু হবে এবং একটি প্রতিবেদন তৈরি করা হবে।

রিপোর্ট থেকে কি জানা যাবে?

  • যার জন্য প্রচারণা বিজ্ঞাপন, কীওয়ার্ডএবং শব্দগুচ্ছ, সার্চ ব্যবহারকারীরা আপনার সাইট খুঁজে পান এবং এটি পরিদর্শন করুন, সেইসাথে এই ব্যবহারকারীরা কোন অঞ্চলে অবস্থিত এবং কি থেকে বিজ্ঞাপন প্ল্যাটফর্মতারা আপনার সম্পদ গিয়েছিলাম.
  • আপনার শ্রোতা কে: লিঙ্গ, বয়স, আগ্রহ, পছন্দগুলি ক্রিপ্টা প্রযুক্তি ব্যবহার করে বিশ্লেষণ করা হয়।
  • প্রচারাভিযানটি কি তার লক্ষ্যগুলি অর্জন করেছে - ব্যবহারকারীরা কি আপনার প্রত্যাশা অনুযায়ী আচরণ করেছে: লিঙ্কগুলিতে ক্লিক করেছেন, ফর্মগুলি পূরণ করেছেন, ফাইলগুলি ডাউনলোড করেছেন, সাইটে প্রয়োজনীয় সংখ্যক পৃষ্ঠা পরিদর্শন করেছেন, নিবন্ধিত বা নিউজলেটারে সদস্যতা নিয়েছেন ইত্যাদি৷
  • আপনি যদি একটি অনলাইন স্টোরের মালিক হন, তাহলে Yandex.Metrica ব্যবহার করে আপনি পেতে পারেন বিস্তারিতআপনার সাইটে করা অর্ডার সম্পর্কে, সেইসাথে প্রতিটি অর্ডার কত লাভ এনেছে এবং সর্বোচ্চ মূল্য ট্যাগ সহ অর্ডারগুলি কোথা থেকে এসেছে তার ডেটা।
  • সরাসরি মেট্রিকা ইন্টারফেসে, আপনি অনুমান করতে পারেন কতটা বিজ্ঞাপনে ব্যয় করা হয়েছিল, কী গড় মূল্যরূপান্তর, কোন অঞ্চল, ক্যোয়ারী বা সাইটের জন্য প্রতি ক্লিকে গড় বা মোট খরচ কত।
  • টার্গেট কল পরিষেবা ব্যবহার করে, আপনি বিভিন্ন প্রচার চ্যানেলগুলি কতটা কার্যকরভাবে কাজ করে তা তুলনা করতে পারেন: আপনি, অ্যাকাউন্টের মালিক হিসাবে, বিশেষ ফোন নম্বরগুলি পান, সেগুলিকে বিভিন্ন উত্সের সাথে লিঙ্ক করেন, তারপরে ওয়েবসাইট এবং ভার্চুয়াল ব্যবসায়িক কার্ডে নম্বরটি স্বয়ংক্রিয়ভাবে প্রতিস্থাপিত হয়। উৎসে - যাতে আপনি জানতে পারেন কোন চ্যানেল থেকে কলটি এসেছে।

Yandex.Metrica থেকে একটি Yandex.Direct রিপোর্ট দেখতে কেমন?

মেট্রিকার মতোই, আপনি Google AdWords-এ CR-এর কাজের একটি প্রতিবেদন পান:

একটি Google Analytics CR রিপোর্ট দেখতে কেমন লাগে

Yandex.Metrica-এর তুলনায় Google Analytics থেকে ই-কমার্স সেট আপ করা আরও কঠিন এবং ফলাফলে সমৃদ্ধ৷

এখানে দুটি ধরনের সেটিংস রয়েছে: স্ট্যান্ডার্ড (মেট্রিকার মতো) এবং উন্নত - সবচেয়ে আকর্ষণীয় এবং বিভিন্ন ধরনের দরকারী ডেটা সমৃদ্ধ। যদি, স্ট্যান্ডার্ড সংস্করণ সেট আপ করার মাধ্যমে, আমরা অর্ডারগুলির ডেটা এবং তাদের দাম কত তা খুঁজে পাই, তাহলে বর্ধিতটি আমাদের পণ্যগুলির সাথে ব্যবহারকারীর বিভিন্ন ক্রিয়া সম্পর্কে তথ্য দেবে, উদাহরণস্বরূপ:

  • ক্যাটালগ এবং অনুসন্ধানে পণ্য কার্ডে ক্লিক করুন;
  • শপিং কার্টে আইটেমগুলির হেরফের (উদাহরণস্বরূপ, যোগ করা বা অপসারণ);
  • বিস্তারিত ওভারভিউঅর্ডার এবং তাই।

মেয়াদ শেষে, আপনি দুটি রিপোর্ট পাবেন: "ইকমার্স রিভিউ" এবং "প্রোডাক্ট পারফরম্যান্স"। তারা সংযুক্ত:

  • পণ্যের আয়, রূপান্তর হার সম্পর্কে তথ্য (নিচে তাদের সম্পর্কে আরও);
  • একটি লেনদেনে আইটেমের গড় সংখ্যা;
  • অর্ডারের গড় খরচ;
  • তথ্য প্রত্যর্পণ;
  • পণ্যের মূল্য, যা ক্রেতাদের কার্ট এবং চেকআউট এবং অন্যান্যগুলিতে পণ্য যোগ করতে দেয়।

কেন এই ধরনের ই-কমার্স অনলাইন স্টোরের জন্য উপযোগী? কারণ এটা মূলত সাধারণীকৃত বৈশিষ্ট্যভোক্তাদের আচরণ, যা শুধুমাত্র অনলাইন স্টোরের সিআর-এর পরবর্তী কৌশল নির্ধারণ করতে সাহায্য করে না, তবে কী বিনিয়োগ করতে হবে এবং কী নয় তাও বুঝতে সাহায্য করে; কি লাভজনক এবং কি নয়। এটি কেবলমাত্র কত বিক্রি হয় এবং কত উপার্জন হয় তার ডেটা নয়, এগুলি গুণগত সূচক যা আপনাকে কাজের ত্রুটিগুলি সনাক্ত করতে এবং প্রকৃত অর্থ সংরক্ষণ করতে দেয়।

PPC KPIs

কেপিআই (ইংরেজি কী কর্মক্ষমতা সূচক থেকে) - সিডির মূল কর্মক্ষমতা সূচক। এগুলি এমন বৈশিষ্ট্য যা ব্যবসার জন্য CR কতটা লাভজনক এবং এই চ্যানেলে বাজেট ব্যয় করা কতটা অর্থনৈতিকভাবে ন্যায়সঙ্গত তা বোঝা যায়৷

KPI-এর জন্য কোনও টেমপ্লেট নেই এবং প্রতিটি সূচকের স্তরটি কী হওয়া উচিত এবং কোন সংমিশ্রণটি একেবারে জয়-জয় হবে তা বলা অসম্ভব। যাইহোক, এই মেট্রিক্স বিশ্লেষণ আপনাকে সমস্যাগুলি চিহ্নিত করতে এবং আপনার প্রচারাভিযানকে একটি লাভজনক দিকে পুনঃনির্দেশ করতে সহায়তা করতে পারে।

যদি ট্রেডিং ডেটা সেট আপ করা হয়, ROI Google Analytics-এ "ব্যয় বিশ্লেষণ" রিপোর্ট, "ট্রাফিক উত্স" বিভাগ, "বিজ্ঞাপন বিনিয়োগে রিটার্ন" কলামে দেখা যেতে পারে।

PPC বিজ্ঞাপন পরিচালনার জন্য শুধুমাত্র বিশ্লেষণাত্মক নয় সৃজনশীল দক্ষতাও প্রয়োজন। শুধুমাত্র রিপোর্ট থেকে ডেটা সঠিকভাবে বিশ্লেষণ করা এবং প্রাসঙ্গিক বিজ্ঞাপন পাঠ্য রচনা করা গুরুত্বপূর্ণ নয় - আপনাকে ব্যবহারকারীদের জন্য আকর্ষণীয় এবং আকর্ষণীয় তৈরি করতে হবে বিজ্ঞাপন প্রচারণা. আপনি আমাদের কাছ থেকে এই স্তরের প্রাসঙ্গিক বিজ্ঞাপন অর্ডার করতে পারেন, লিখুন বা কল করুন!



সাইটে নতুন

>

সবচেয়ে জনপ্রিয়